শুভজিৎ বিশ্বাস (অগ্নিধ্রু)

শুভজিৎ বিশ্বাস (অগ্নিধ্রু)
জন্ম তারিখ ২৩ ডিসেম্বর ২০০১
জন্মস্থান চিতুড়ী, স্বরূপনগর, উত্তর ২৪ পরগনা, পশ্চিমবঙ্গ, ভারতবর্ষ
বর্তমান নিবাস চিতুড়ী, স্বরূপনগর, উত্তর ২৪ পরগনা, পশ্চিমবঙ্গ, ভারতবর্ষ
পেশা গৃহশিক্ষক এবং উচ্চ বিদ্যালয়ের অস্থায়ী শিক্ষক
শিক্ষাগত যোগ্যতা বি এস সি অনার্স (ফিজিক্স)
সামাজিক মাধ্যম Facebook   Twitter  

কবি অগ্নিধ্রু বিশ্বাসের প্রাথমিক শিক্ষা শুরু চিতুড়ী দক্ষিণ পাড়া অবৈতনিক প্রাথমিক বিদ্যালয় থেকে। তারপর মাধ্যমিক পর্যন্ত বালতি উচ্চতর মাধ্যমিক বিদ্যালয় এবং তারপর বিজ্ঞান বিভাগ নিয়ে বিথারী কে পি উচ্চতর বিদ্যালয় থেকে উচ্চ মাধ্যমিক শেষ করেন। বর্তমানে কবি টাকি গর্ভমেন্ট কলেজে পদার্থবিজ্ঞান অনার্স অধ্যয়নরত দ্বিতীয় বর্ষে। কবির ছোটবেলা থেকেই লেখালেখি'র প্রতি একটা ঝোঁক থাকায় প্রথম লেখা প্রকাশিত হয় অষ্টম শ্রেণীতে পড়া চলাকালীন "অভিষেক" নামক স্কুল ম্যাগাজিনে। তারপর পড়াশোনা নিয়ে ব্যস্ত থাকায় লেখালেখির দিকে বিশেষ নজর দেওয়া হয়নি। কবি পুনরায় আবার লেখালেখি শুরু করেন উচ্চমাধ্যমিকের শেষে। আবার কিছুদিনের মধ্যেই কবির লেখা 'মা মানে' কবিতাটি প্রথম বসিরহাটের "পাক্ষিক ইছামতি" সংবাদপত্রে প্রকাশিত হয়।এছাড়াও 'মৃত বহনকারী গঙ্গা', 'ছেঁড়া স্বপ্ন','পরীক্ষা বাতিলের পর'। এরপর সাপ্তাহিক রবিবাসরীয় থেকে শুরু করে বিভিন্ন গ্রন্থে কবির লেখা স্থান পেয়েছে। কবিতার পাশাপাশি কবি গল্প লিখতেও খুব ভালোবাসেন। কবির একটা বড়ো গল্প 'পোড়ো বাড়ির রহস্য' HRT সম্পাদিত রবিবাসরীয় পত্রিকায় নিয়মিত প্রকাশিত হয়েছে।

শুভজিৎ বিশ্বাস (অগ্নিধ্রু) ২ বছর ৪ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে শুভজিৎ বিশ্বাস (অগ্নিধ্রু) -এর ১৬০টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১১/৪
১০/৪
৮/৪
৭/৪
৩/৪
২/৪
৩১/৩
২৯/৩
২৮/৩
২৪/৩
২৩/৩
৫/২
৪/২
৩/২
১/২
২৮/১
১০/১
১/১
২৭/১২
২৬/১২
২৪/১২
২২/১২
১৯/১২
১৯/১২
১৮/১২
৪/১২
৪/১২
১/১২
১১/১১
৮/১১
৭/১১
৫/১১
৪/১১
৩০/১০
২৮/১০
২৬/১০
১৪/১০
১৩/১০ ১০
১২/১০
৭/১০
৬/১০
৪/১০
৪/১০
৩/১০
২/১০
১/১০
৩০/৯
২৮/৯
২৫/৯
২১/৯

এখানে শুভজিৎ বিশ্বাস (অগ্নিধ্রু) -এর ১টি কবিতার বই পাবেন।

আলোর ফোয়ারা আলোর ফোয়ারা

প্রকাশনী: গল্প কবিতা প্রকাশনী

তারুণ্যের ব্লগ

শুভজিৎ বিশ্বাস (অগ্নিধ্রু) তারুণ্য ব্লগে এপর্যন্ত ৫৩টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।