জ্বালো হে প্রদীপ জ্বালো
একটি প্রদীপ এ ও যেটুকু হবে আলো
তাতেই জগৎ কে দেখো ভালো
জ্বালো হে প্রদীপ জ্বালো |
যদি ও ক্ষীণ থাকুক বাতি,
দেখবে সবাই জ্ঞানের জ্যোতি
থাকুক আলো বাসবে ভালো
জ্বালো হে প্রদীপ জ্বালো |
যেথায় প্রদীপ দুঃখ সম্
জ্বলবে সেথায় মূদুতম
ফুরাবে শিখা,আসবে আলো
দুঃখ তবু মলিন হলো
জ্বালো হে প্রদীপ জ্বালো
একটি প্রদীপ এ ও যেটুকু হবে আলো
তাতেই জগৎ কে দেখো ভালো
জ্বালো হে প্রদীপ জ্বালো ||