পথের প্রান্তে দাঁড়িয়ে আজ আমি বৃদ্ধ
নব্য যুবকেরা আর আমায় চেনে না
সভ্যতার  কালো জঞ্জালে আজ আবদ্ধ
তাই নতুনের কাছে অজানা ঠিকানা  
অতীতের যৌবন ছিল কতো সুন্দর
ভ্রমর ও ছুটে যেতো ফুলের কাছে
গোধূলী সময় টা ছিল কতো আনন্দের
আর আজ শিশুরা মোর সঙ্গ নিয়াছে
আজ সব আমার মৃত্যুর প্রতীক্ষায়
প্রহর গুনে কী বসন্ত, গ্রীষ্মে কী শীতে
দেশের কোন বৃদ্ধাশ্রম ডাকে আমায় !
সেখানে কী ঘুমায় শিশু সুন্দর রাতে ?
দেখিবে যেদিন বৃদ্ধ মরিয়াছে হেথা
তোমায় বৃদ্ধতা উঁকি মারিবে সেথা !!