আমার কবিতা থাকে যেন মানুষের কাছে
আর পৃথিবীর যত অন্ধকারের পাশে
দেখিবে যেথায় উচ্চ শিক্ষিত আলো নিয়ে আসে
ঘুষ ব্যভিচার আঁকড়ে ধরেছে
কবিতাতে নেই মোর কোট সুট পরা
তবে ভেবো না তার মধ্যে হৃদয় নেইকো ভরা
উচ্চশিক্ষিত ভাবে ওপর টা খালি
তবে এটা নিশ্চয় হবে পোঁড়া কালি !
আমার কবিতা যেন ঠাঁই পায় দেবতার পাশে
প্র্রসাদ করিয়া খায় মিলেমিশে
আমি যেন কবিতা না হয়, এই মোর আশা
যেদিন হইব কবিতা মিটবে সকল জিজ্ঞাসা !!