ভালোবাসা কাকে বলে
জানিনা,
ভালোবেসে ফেঁসে  গেছে
জড়িনা!


ভালোবেসে দিলাম
ফুল,
বেঁধে  গেলো
গন্ডগোল।


কালীগজ্ঞের
বাসন্তি,
ভালোবাসে করলি বিয়ে
এখন কেন অশান্তি?


জুলি বলে-
জুলিয়ান,
চলো নিই
পোলাপান!


ছেলেটি পড়ে সেন্ট নিকোলাসে
মেয়েটা পানজোড়া,
রোববারে ছুটির পরে
একসাথে ঘরছাড়া।


ভালোবাসে এসো
বাঁধি মোরা ঘর,
একসাথে সুখে-দুখে
গড়িব বাসর।