তোমাকে ভালোবেসে
নিষ্ঠুর আমি হবো না;
হবো না বেহিসেবি কোন কবি।


তোমার প্রতিটি উপেক্ষা
আমার হৃদয়ানুভবে জমাট বাঁধে;
আমি নীরবে আগলে রেখে
ছোট নীড় গড়ি।


মাধবী,
তুই ফিরে এলেই
একুশের গ্রন্থমেলায়
উন্মোচন করবো সগৌরবে।