একুশে ফেব্রুয়ারী
ফুলে ভরা শহীদ মিনার
সাথে প্রভাতফেরী।


একুশে ফেব্রুয়ারী
বাংলা আমার প্রাণের ভাষা
অবিচ্ছেদ্দ নাড়ী।


একুশে ফেব্রুয়ারী
মাকে ডাকি, হাসি-কাঁদি
কত কিছুই পারি।


একুশে ফেব্রুয়ারী
বুকের মাঝে স্থান দিয়েছি
ভুলতে নাহি পারি।


(বাংলা আমার ভাষা)