শাহবাগে জ্বলছে আগুন
স্বপ্ন সবে শুরু,
রাজাকারের বাড়ছে প্রেসার
কাঁপছে দুরু দুরু।


কাদের-সাকা, সাঈদী-গোলাম
জামায়াত-শিবির সব,
তুই রাজাকার, তুই রাজাকার
তরুণ কন্ঠে রব।


সারা বিশ্বে একই ধ্বনি
একই আন্দোলন,
হিন্দু-মুসলিম, বৌদ্ধ-খ্রীষ্টান
স্বপ্নে রাঙ্গা মন।


কবিতায়-আড্ডায়,ঘরে-বাইরে
চলছে যুদ্ধ আজ,
রাজাকারের ফাঁসি চাওয়াই
দিনের প্রথম কাজ।


শাহবাগে চলে এসো
এসো করি পণ,
শাহবাগেই ফাঁসি দিবে
বাংলার জনগণ।