বরফাচ্ছন্ন পাহাড়ের গায়ে
হেলান দিতে, মনটা কুঁই কুঁই করে;
আমার দৃষ্টি ঐ সীমানার প্রাচীর টপকাতে ইচ্ছে করে,
কারণ-
সাদা যে আমায় হাতছানি দিয়ে ডাকে।
পাহাড়-মন এব্ং দেহের ত্রি-সীমানার
ব্যবধান বড্ড বেশী!


অজানা ভাবনায়-
             নিমিশেই গলে নদী হয়ে যায়;
                        নদীর বড় অদ্ভুদ ভালোবাসা।