(১)
রাজনীতিতে নীতি নাই
ঢুকে গেছে পলিটিক্স,
ক্ষণে যাকে লাথি মারে
প্রয়োজনে মারে কিস!
(২)
পাকিস্তানের
চর,
আজ বাংলায় বাঁধে
ঘর।
(৩)
বাংলাকে ছিড়ে খাচ্ছে
পোকায়,
ওরা আমায় ইতিহাসটা
শেখায়!
(৪)
পাল্টে যাচ্ছে
ইতিহাস,
বাঙ্গালী কি
খাচ্ছে ঘাস?
(৫)
৭১ ছিলো যারা
দালাল,
তারাই আজ
১০০% হালাল!