ভালোবেসে কবি বন্ধু
হাতের পরে রাখলে হাত,
পংতিমালায় কথাগুলো
দৃঢ়ভাবে বেঁচে থাক।


কাব্য মাঝে আমি তুমি
জোছনা মাখা সারা রাত,
অটুক থাকুক দৃঢ় বন্ধন
বুঝি না-কো জাত-পাত।

নিন্দুকেরা নিন্দা ক'রে
মনে করে শত্রুতা,
ভিন্ন দেহ, একই আত্মা
এই তো মোদের বন্ধুতা।