গঙ্গার বুকে জল টলমল
পদ্মার বুকে পানি,
আমার ধ্যানে আটকে আছে
তোমার হৃদয়খানি।


ভালোবাসার ঢেউয়ের তালে
যাত্রা হলো শুরু,
তোমার ডাকের সাড়ায় আমি
চূর্ণ করি মরু।


তোমার আমার জীবন পথে
লক্ষ তারার মেলা,
মানবকুলে বাড়ছে দ্বন্দ্ব
বাড়ছে দুঃখের ভেলা!


আমরা আছি, আমরা থাকবো
সুখে-দুঃখে পাশে,
যতই করুক কাঁটা ছেঁড়া
চলবো ভালোবেসে।


ওরা করে খুনোখুনি
নীরব চোখে দেখি,
৪৭ খুন হয়েছি
তার পরও নয় সুখি!


মোদের নিয়ে আর করোনা
হিংসা হানাহানি,
তোমার জন্যে যাচ্ছি ক্ষয়ে
যাচ্ছে শোষে পানি!!


(মূলতঃ কবিতাটির চেতনা পেয়েছিলাম কবি সুদীপ তন্তুবায় (নীল) এর ফেসবুকের স্টেটাস ভাবনা থেকে। ধন্যবাদ কবি সুদীপ তন্তুবায় (নীল)।)