(বাংলা কবিতার সকল কবি বন্ধুদের প্রতি শ্রদ্ধা রেখে, আজকের কবিতাটি কবি অরুন কারফা, কবি মহারাজ,কবি স্বপ্ন্বাজ, কবি সাইদুর রহমান, কবি কবীর হুমায়ুন,কবি পৌষের কোকিল(মন), কবি মুনীর কবি দীপক,কবি ছোট কবিতা, কবি সুশীল রায়, কবি অহনা, কবি মো: আনোয়ার সাদাত পাটোয়ারী,কবি সুদীপ তন্তুবায় (নীল) ও কবি মুস্তাফা গোলাম এর তরে নিবেদন করলাম। প্রতিদিন আমি আমার কবিতা বাংলা কবিতার কবিদের নিবেদন করব। আগামীকাল বাকী কবিদের নামে নিবেদন করা হবে। ধন্যবাদ---আপনাদের সুবীর)


রবির দেশে জন্ম আমার, কাজীর দেশে বাস,
রবি-কাজী বাংলা ভাষার অমর ইতিহাস।
বাংলা মায়ের বুকে আঁকা , কাব্য উপন্যাসে,
সুনীল-শামসুর-নির্মলেন্দুর অমর কথা ভাসে।
বাংলা গানের মর্মকথা অন্তরাত্মা মাঝে,
মান্না-ভূপেন-হেমন্তের গান নিত্য কানে বাজে।
আমার গাঁয়ের গঙ্গা-পদ্মায় স্রোতধারার বুকে
কৃষক-মাঝি-আউল বাউল চলছে মনের সুখে।
সোনামাখা সোনা রোদে শিশু-কিশোর দলে
স্বরলিপির পুস্তক লয়ে বিদ্যালয়ে চলে।
সকাল-সন্ধ্যা আযান শুনি, উলুধ্বনি রোজ
এমন ধ্বনি পাবে কোথা যতই খোঁজা-খোঁজ।
আমার গাঁয়ে হাজার তারা, আমাবশ্যার রাতে
যাবে বন্ধু, যাবে তুমি দেখতে আমার সাথে?
জোছনা রাতে উঠান মাঝে দাদির গল্প শোনা
হাতের স্পর্শে  ঘুম এসে যায়, নানান স্বপ্ন বোনা।
শীতের সকাল পিঠা-পায়েস, মায়ের হাতে যাদু
আড়ি পেতে দেখবে তোমায় সরল সহজ বধু।
বর্ষাকালে বৃষ্টি ঝড়ে, টিনের চালের পরে
গুণগুণিয়ে গানের তালে আলো আছড়ে পড়ে।
বাড়ীর পাশে রেলের ধারে কিসের আওয়াজ শুনি?
ঝন ঝনাঝন ট্রেন ছুটে যায়,আমরা শুধু গুনি।
বিকেল বেলা মাঠে আসে ছেলে-বুড়ো দলে
নানা প্রকার খেলা-ধূলা, সন্ধ্যাবদি চলে।
সবুজ শীতল শ্যামল ছায়া আমার জন্মভূমি
ধন্য আমি বাংলা পেয়ে বারে চরণ চুমি।