(বাংলা কবিতার সকল কবি বন্ধুদের প্রতি শ্রদ্ধা রেখে,আজকের কবিতার কবি মুজিবুর রহমান মুনীর, খান, বিমূর্ত অনুক্ষন, রিপন গুণ, আসাদ রুবেল, অর্বাচীন স্বজন, মোহাম্মদ আজিজুল হক রাসেল, আহমাদ সাজিদ (উদাস কবি), মুক্তি আর প্রেম মানুষের জন্যে, এস কে আই আলী, মিমি, এম. মুজাহিদ মণ্ডল, শুভাশীষ সিংহ, জয়্শ্রী রায়, আরিফুর রহমান, শরিফুন আরা, সোমা ঘোষ, ঋষি, অধীর কুমার সিনহা, জাহিদুল ইসলাম, মৄত্তিক মাসুম, রিয়েল আবদুল্লাহ আল মামুন, সৈয়দ জাহেদ হোসেন, বাবু আসাদ, সুকন্যা ঝা, শেলি, পৌষের কোকিল(মন), আলোর পথযাত্রী (চন্দ্রশেখর), সাগর কাজী, সরকার মুনীর, ইব্রাহীম রাসেল, সৌখিন কবিতা পাঠক, মুক্তি আর প্রেম মানুষের জন্যে, আবু মোবারাক মহম্মদ ইবরাহিম, সৈয়দ জাহেদ হোসেন, জাহিদুল ইসলাম, আজাদ আলম, সালমান মাহফুজ, মুজিবুর রহমান মুনীর, ইমতিয়াজ ইমন, ত্রিচরণ, বাউন্ডুলে, তরুন তুর্কী ও রিয়াদ পাটোয়ারী ভাইকে নিবেদন করলাম। -আপনাদের সুবীর)


অগণিত কলম সৈনিক নির্ঘুম রাত জেগে জেগে
কলমের ফলায় চাষ করে যাচ্ছে
আমার-আপনার আবাদী জমি।


কখনো দুঃখ, কখনো কস্ট, কখনো বা
প্রিয়তমার মাধুরী মেশানো ডাক
উপেক্ষিত হয়েছে তাঁর শানিত কলমে।


দেখ,
আমরা কি স্বার্থবর!
কাবুলীওলাদের মতো আমরা কেবল
রস আস্বাদন করে, ছুঁড়ে দিয়েছি অবহেলার যাবপাত্রে।
তার পরও দাবি নেই, ক্ষোভ নেই, নেই অভিমান,
ত্যাগের ব্রতে দীক্ষিত এই  শব্দ কারিগরদের।


ভগবানের কাছে কি চাইবো?
দীর্ঘায়ু কামনা, অর্থ-বিত্ত? যশ-খ্যাতি?
না!
তাঁর চরণে, যজ্ঞ নিবেদন
শতায়ু হোক কলমের তীব্র গতি;
স্তিমিত না হোক আমাদের পথ চলা।