(বাংলা কবিতার আড্ডায় একজনকে পেয়েছে, তিনি লিখেন না কিন্তু আমাদের কবিতার একনিস্ঠ পাঠক। তিনি কবিতা খুব ভালোবাসে, এব্ং কবিতা পড়ে তার ভালো লাগাগুলো ওয়ালে পোস্ট করেন, শদ্ধাবণতঃ হয়ে তাকে প্রণাম জানাতে চাই। তিনি আমাদের সবার প্রিয় সৌখিন কবিতা পাঠক। আজকে আমার কবিতাখানি তার চরণে নিবেদন করলাম। ্ভালো থাকুন সৌখিন কবিতা পাঠক- আপনার সুবীর)


বাং- বাংলাকে দিয়েছি স্থান
     আমার মায়ের পরে
     বাংলা বর্ণের আলোক সূর্য
     সারা বিশ্বের ঘরে ঘরে।


লা-লালনের দেশে লালনের গানে
    হাজার কথার মালা,
   এমন বাংলায় ছড়িয়ে আছে
    জারী-সারি আর যাত্রা।পালা।


ক-কোকিলের কুহু ডাকে
   বাউল বাধে গান,
   রাখাল ছেলের বাশীর সুরে
   জুড়ায় ক্লান্ত প্রাণ।


বি-বৈশাখের মাসে বিকেল বেলা
   বাংলা নব সাজে,
   দিন কেটে যায় গানে-মেলায়
   নানা রকম কাজে।


তা-তালে তালে সুর-ছন্দে
    রং ছড়ানো ভোরে,
    আমার-তোমার দেখা হবে
    বাংলা কবিতার আসরে।