দুঃখের স্রোতে যাচ্ছে ভেসে
রক্ত গঙ্গা নদী,
কত রক্ত চাই গো তোমার
একটু বলতে যদি!


লোভে লাভে গড়ে ওঠা
সোহেল রানার প্লাজা,
গরীব মেরে, রক্ত চুষে
আর খাচ্ছে গাঁজা!


চোর -বাটপার খাচ্ছে লুটে
আমার দেশের সব,
গরীব মরছে ধুকে ধুকে
ওরাই কুশীলব!


চলবে ক'দিন, এভাবে দিন
লাশের পরে লাশ,
আমার দেশের চেলা-মন্ত্রী
খাচ্ছে কঁচি ঘাস।


কবির খাতায় ক্ষোভের আগুন
জ্বলছে নিরন্তর,
সোহেল রানার পাপের টাকায়
যাবে পুড়ে ঘর।