সেদিনও আকাশে মেঘ ছিলো
থেমে থেমে বৃষ্টি, কখনো বা দমকা হাওয়া,
ছাতাহীন মাথায় ফোটা ফোটা বৃষ্টি
আমরা দুজন হেঁটে চলেছি র্জীবনের শেষ ইস্টিশানের  ঠিকানায়।


এই তো সেদিন, কবিতার আসরের খোলা মঞ্চে দাঁড়িয়ে
আমি দেখেছিলাম অচেনা এক দেবীকে;
অচেনা দেবী, ভালোবাসার বেদীমূলে যজ্ঞ নিবেদনে ছিলো ব্যস্ত।
কেমন আছো বলতেই, এক টুকরো আশার আলো দেখেছিলাম, তোমার মুখে।
আমিও কম যাইনি, খোপায় বেলী ফুলের মালার গন্ধে, আমি ভালোবাসা খুঁজেছি বহুক্ষণ। তুমিও শুনিয়েছিলে,সখি ভালোবাসা কারে কয়...


আজ,আমরা চলেছি, কেবলই চলেছি,
আমার একহাতে জ্বলন্ত সিগারেট, পুড়ে পুড়ে অঙ্গার;
অন্য হাতে হাতটি রেখেছি, তোমার হাতের পরে,
তোমার মুখে তখন ফেলে আসা ভালোবাসার
হাজার বছরের কবিতার পংতিমালা।
নীরব দর্শক, শ্রোতা মাত্র আমি একা;
সেদিনও আকাশে মেঘ ছিলো
থেমে থেমে বৃষ্টি, কখনো বা দমকা হাওয়া,
ছাতাহীন মাথায় ফোটা ফোটা বৃষ্টি
আমরা দুজন হেঁটে চলেছি, জীবনের শেষ ইস্টিশানের ঠিকানায়।