লিখতে আর ভাল্লাগেনা
লিখতে কাঁপে হাত,
কি করব, লিখলে বল
তুমি অন্য জাত!


ভয়ে আমি ঘরে থাকি
যায়না মেয়ে স্কুলে,
যখন-তখন মাছ নিয়ে যায়
কান নিয়ে যায় চিলে।


যারা আমার বন্ধু ছিলো
শত্রু ভাবে তারা,
যাদের হাতে ফুলের সুবাস
তারাই দেখায় ছোরা!


আমি-তুমি একই জাতি
একান্ত আপন জন,
ভাল্লাগেনা লিখতে পড়তে
কান্দে শুধু মন।