নিজের কূয়া, নিজেই খুঁড়ে
কেমন সচেতন!
সেই কূয়াতে ঝাপ দিয়েছে
ভন্ড নেতাগণ।
'রাজনীতি' লীজ নিয়েছে যে ক'জন।


কার টাকা কে খায়?
দেখে কেউ মজা পায়,
চির সত্য এ কথাটি
বলতে সবাই ভয় পায়।
যদি(???) সহ চলে যায়!!!


(১২ মে রোববার বিশ্ব মা দিবস। আসুন এই দিনে মায়ের ভালোবাসা কলমের তুলিতে একটি কবিতা চিত্র আঁকি, আমাদের প্রিয় বাংলা কবিতার পাতায়। বিশ্বের সকল মাকে আমার ভালোবাসা ও প্রণাম জানাই।)