(আজ বিশ্ব মা দিবস। মাকে আমরা প্রতিদিন ভালোবাসি, তার পরও আজকের এই বিশেষ দিনে সরাসরি বলে দিচ্ছি, মা ভালোবাসি।)


মাগো,
তোমাকে ভালোবাসি,
তুমি আমার দুঃখের দিনে
ভূবন ভরা হাসি।


মাগো,
তোমার স্নেহ আদর,
আলতো করে জড়িয়ে দিতে
ভালোবাসার চাদর।


মাগো,
তোমার আশীর্বাদ,
সব সময়ই মাথায় থাকে
অপঃ দুরে থাক।


মাগো,
তোমায় মনে পড়ে,
দুর প্রবাসে তোমার ছায়া
আমার ছোট্ট ঘরে।