হাজার বছরের অব্যক্ত কথামালা
আশা-নিরাশার প্রতিচ্ছবি,
তেতাল্লিশ বছরের কন্টক-পুষ্প শয্যায়।
দলিত- মন্থনে, দুমড়ে-মুচড়ে যাওয়া স্বপ্নগুলো,
কন্টকের আঘাতে, ক্ষত-বিক্ষত;
রক্ত-ক্ষরণে ক্লান্ত এক খন্ড মাত্র।


আজ,
নব্বইয়ের বেড়াজালে
কোমায় শায়িত, বেওয়ারিশ এক কবি।


০৭/২০/২০১৩