সময়টা ভীষণ খারাপ!
ঈশান কোণে কালো মেঘের আভাস
ক্ষণে ক্ষণে আকাশের বিকট ধমক,
বাতাসে উড়ছে সময়ের ছেঁড়া পাতা;
তার পর,
সময়কে উপেক্ষা ক'রে
অঝোর ধারায় ভালবাসার সুধা জল।


কৃষ্ণার মন আজ বড়ই উতলা,
বাইরে ঝড়ের তান্ডব, ভীতরে চাপা উন্মাদনা!
কৃষ্ণার সাহসী উচ্চারণ-
'মাঝি চলো ঝড় তুলি, জলে ভাসি, কাছাকাছি।'
মাঝি হাসে, তৃপ্তির হাসি!


০৭/২১/২০১৩