ঈদের বোনাস পাব
অফিসে,
কত দিবে অফিসার
খবিশে?


গিন্নির রোজকার
হাজার আবদার,
বাপরে মনে হয়
ঘরের সর্দার!


আলু-পটল বাজারে
পড়ে গেছে ধুম,
স্লিপিং এইড ছাড়া
হয় না তো ঘুম।


কাজের মেয়ে স্বপ্না
যাবে ঈদে বাড়ীতে,
কে রাঁধবে ভাত
কিচেনের হাড়িতে?


হায়রে সুখের
ঈদ,
শেষে কষ্টের
গীত!


০৭/৩০/২০১৩