রমজান মাসে      খোলাকাশে
        ঐ তো ঈদের চাঁদ,
চাঁদের আলোয়    খুশির বানে
        যায়নি কেহ বাদ।


ঈদের জামাত     শুভ্র বেশে
         এক কাতারে সব,
খোদার নামে      যিকির তুলে
         আল্লাহ আল্লাহ রব।


সেজদা করি       দোয়া করি
         কাঁধে মেলাই কাঁধ,
হিংসা-বিদ্বেষ     ভুলে গিয়ে
          ভাঙ্গি দুঃখের বাঁধ।


এই তো জীবন   খুশির লগন
         তোমার আমার মন,
একই রক্তে        মাংসে গড়া
         ছোট্ট এ জীবন।


একই স্রষ্টার     সৃষ্টি মোরা
      চলার একটি পথ,
ভালোবেসে    রবো পাশে
      হোক এই শপথ।    


(বাংলা কবিতা পরিবারের সকল কবি-পাঠক-মন্তব্যকারী ও এডমিনদের জানাই পবিত্র ঈদ-উল-ফিতর-এর অগ্রীম শুভেচ্ছা)


০৮/০৫/২০১৩