রোদের তেজে দেহ পোড়ে
চাঁদের জোছনায় পোড়ে মন,
অ-কবির ভাবনায় উই পোকা
করে জ্বালাতন!


হাওয়ার সাথে মন ভেসে যায়
পাখির সাথে গান,
স্বপ্ন ভাসে গঙ্গা-পদ্মায়
নায়ে চড়ে প্রাণ!


ঝড়া পাতা যাচ্ছে ঝরে
যাচ্ছে ঝরে দিন,
আগোছালো ভাবনাগুলো
বাড়ছে প্রতিদিন!


০৯/০৩/২০১৩