মেঘ


মেঘের পরে মেঘ জমেছে
ছায়ায় ঢাকা মন,
গুড়ুম গুড়ুম, চমকে উঠা
চুপসে থাকা ক্ষণ।


বৃষ্টি


ঝুম ঝুম অঝোর ধারায়
চোখের নোনা জল,
নিয়ম ভেঙ্গে চলছে ছুটে
ছলাৎ ছলাৎ ছল।


রোদ


খোলা আকাশ, খোলা বাতাস
নতুন রোদের খেলা,
জীবন জোয়ার যাচ্ছে ভেসে
আমার-তোমার ভেলা।


০৯।১০/২০১৩