৮৮০ নম্বর ওয়াল্টার রিড ড্রাইভ;
সকালের ঝলমলে রোদে সোনালী শিশির
ঘাসের উপর হাসির ঝিলিকে ছড়াচ্ছিল,
খোলা আকাশে ঠান্ডা বাতাস
বয়ে এনেছে শীতে আগমনী বার্তা।


সমানে পড়ে আছে কিছু খালি চেয়ার
দু;পাশে বাংলা হরফে বিজ্ঞাপন
সবুজ, লাল,হলুদ,নীল রংগে আঁকা আলপনা,
সিঙ্গারার সেই স্বাদ-গন্ধ, শাড়ির সমারোহ।


অপেক্ষায় আমরা কতকজন!
দিন বাড়ে, বাড়ে রোদ,
সাথে বেড়ে যায় মানুষের কোলাহল,
আলাপন,আলিঙ্গন, আড্ডা।


অতপর দুপুরের কড়া রোদে;
মাইকে ঘোষণা এলো-
'সুপ্রিয়, প্রিয় বাংলার ভাই-বোনেরা...'


ভিন ভাষার দেশের রাস্তায়
বাংলা ভাষামুখর সময়
কাটে মহানন্দে।


৯/১৫/২০১৩