একটি শান্তির দেশে
শান্তিকামী মানুষের পদযাত্রায়
শত সহস্র কবি ক'জন;
কলমের কণ্ঠস্বর কখনো ভালোবাসার কথা বলে
কখনো বা শান্তি-মিলনের,
স্বর্গীয় সুধার আস্বাদনে ব্যাকুল
অগণীত মানুষ।


এই কলমের মর্ম যে বুঝে
সেই তো জানে-
ভালোবাসার বিনিময়ে ভালোবাসা
শান্তির বিনিময়ে শান্তি,
আলিঙ্গনের বিনিময়ে চুম্মন।


মিছিল চলছে-
হঠাত-
কোন এক উন্মাদ কবি
কলমের তীক্ষ্ণ ফলায় বিদ্ধ করে,
কিছু বুদ্ধ জনতাকে!


আমরা অবাক হয়ে দেখি
থমকে যায় সব!
আমি নীরবে কাঁদি, নিথর-পাথর হয়ে,
অনুনয় করে বলি-
ক্ষমিও আমায়,তোমরা।


৯/১৬/২০১৩