মনের ভীতরে বাস করা
আরও একটি মনের সহাবস্থানকে,
আমি রেখেছি চক্ষু অন্তরালে!


আধঃ ফোটা ফুল কলিটা যেদিন
প্রথম উষ্ণতা এঁকেছিল সোনালী পতে,
আমার অনুভূতিগুলো লুকিয়ে ছিল
মেঘের আড়ালে, সুদুর সীমা রেখায়।


আজ বড্ড জানতে ইচ্ছে করে-
তুমি কোথায় আছ? কেমন আছ?


ভালোই যদি বাস
তবে,
ফিরে আয় তুই মন যমুনায়।


০৯/১৬/২০১৩