আমার মনের গহীনে প্রভু, রেখেছি আপন করে
তোমার চরণ ছায়াতলে ভুবন, তব বিশ্বাস ভরে।
এ দেহে প্রাণ আছে যত দিনমান, তোমায় জানি আমি
শুন্য হৃদয়ে এঁকেছি তোমায়, ওহে জীবন স্বামী।


১। বদ্ধ দুয়ারে অহর্নিশি, অন্ধ পাপীজনা
    তোমার বাণীর ঝরণা ধারায় আলোকিত সোনা।
    বিশ্বাসে আজি পুলোকিত মনে, তোমারই মুখচ্ছবি
     আশার মাঝে, বারী প্রভু, তুমিই প্রথম রবি।


২।  তোমার প্রেমের অবগাহনে উল্লোসিত ভুবন
      জাতি-বিজাতী বিভেদ ভুলিয়া,যজ্ঞালয়ে সুজন।
      আমি তোমায় বিশ্বাস করি, আমি তোমায় জানি
      ধ্যানে-জ্ঞানে জপি নিত্য প্রভু অমৃত তোমার বাণী।