ক্ষমা কর মোরে,          রেখো পুন্য ক'রে
                  প্রভু দয়াময়,
এসো তব ঘরে             গাহি সুরে সুরে
                তুমি কৃপাময়।


ধরা মাঝে ঝরা            আমি দিশেহারা
               অমানিশার ভোর,
আমি আত্মহারা            এসো এসো ত্বরা
              দাও খোলে এ দোর।


হৃদয়ে দিও ঠাই           আর ভয় নাই,
                 তোমার চরণ তল,
মনোঃ প্রাণে গাই        গানে-সুরে চাই
                 তোমার সুধা জল।


(ত্রিপদী ছন্দের কবিতা)


০৯/২২/২০১৩