খবরের পাতা জুড়ে বিজ্ঞাপন!
মুখ ফর্সার ক্রীম, আলকাতরা,বাড়ী, গাড়ী
আর কি?
না না আর দেখার ফুসরত নেই।
হরতাল, খুন,ধর্ষণ,লুটপাট,পুকুর চুরি!
না, এগুলোও আমি পড়তে চাই না।


আমি খুঁজে চলেছি, পৃষ্ঠার পর পৃষ্ঠা।
অবশেষে আমি পেলাম পেলাম-
'আদিবাসী তরুণীকে ধর্ষণের মামলায় তিনজনের ফাঁসি।'
আমাদের প্রত্যাশা-
'ধর্ষকের সাথে, ধর্ষণ শব্দের ফাঁসি হোক।'


০৯/২৪/২০১৩