কানকাটা বেহায়া, কান নয় কাটা তার,
ঘাড় তেড়া বলে তাকে, নয় বাঁকা তার ঘাড়।
চোরের  মার বড় গলা, ছেলে কিন্তু চোর নয়
বাঘের ভয়ে রাত কেন? প্রতিদিন রাত হয়।
কই মাছের প্রাণ বলে, কই মাছের ছোট প্রাণ,
চিলে নাকি কান নেয়, কে গায় এই গান?
রথ দেখে কলা বেঁচে,রথে কলা খাবে কে?
আজব আজব কথা, প্রতিদিন শুনি যে।


(চলবে)
০৯/৩০/২০১৩