আজ যে শিশুটির মুখে জুটেছে এক মুঠু অন্ন;
আজ যে শিশুটির গায়ে নেই এক টুকরো কাপড়
আজ যে শিশুটি নির্যাতনের ক্ষত চিহ্ন সারা গায়ে
আজ যে শিশুটি হয়েছে ধর্ষিতা, কোন এক গা্যঁ
আজ যে শিশুটি হয়েছে পিতৃ-মাতৃহীন
আজ যে শিশুটি ভুমিষ্ঠ হবার আগে হইয়েছে খুন
আজ যে শিশুটি ডাক্তারের অবহেলার শিকার
আজ যে শিশুটি শিক্ষা বঞ্চিত,
মা, আজ শুধু তুমি তাদের;
তাদের দুর্গতিনাশের মা  তুমি
নিত্য সহায় হও, তাদের পূজা অর্চনায়।


১০/০৬।২০১৩