ওকে লাগে না
ভালো,
সে দেখতে নাকি
কালো।


বয়েস যাচ্ছে দ্রুত
বেড়ে,
তাই বলে কি যাব
হেরে?


নাকের সামনে দিয়ে যাচ্ছে
মশা,
তাকে নিয়ে কেন
দর কষা?


পিছনে যাচ্ছে ইয়া বড়
হাতি,
না দেখাই সমাজের
বড় দুর্গতি!


মেয়েটি করিবে
বিয়া,
তাই রোজ, আশায় থাকে
চাইয়া।


ছেলেরা দেখিবে
মেয়ে,
বাড়ী বাড়ী
গিয়ে!


কবিরা করে নাকো
ছলনা,
কবিদের বউরা তা
বুঝেনা।


১০/০৮/২০১৩