সন্ধ্যে হলে উলুধ্বনি
সন্ধ্যে বাজে ঢাক,
মায়ের প্রসাদ ভক্তি ভরে
বুকে রয়ে থাক।


মোয়াযিনের আযান  শুনে
প্রাণ জুড়িয়ে যায়,
খোদার বান্দা আল্লাহ নামে
প্রাণ যে ফিরে পায়।


প্রভুর ঘরে নিত্য শুনি
যজ্ঞ বেদীর গান,
মনো বাঞ্ছা হবে পূরণ
তোমার ক্ষুদ্র দান।


একই মায়ের দুদ্ধ পানে
একই খোদা নাম,
একই মায়ের সন্তান মোরা
রহিম-পিটার-সাম।


১০/০৯/২০১৩