যদি কখনো মনে করো
এই বারান্দার রোদ্দুর তোমাকে
এক ফোটা ভোরের আলোর উষ্ণতা
রোমাঞ্চিত করেছিল,
আবার চলে এসো তুমি
শারদের নীল আকাশের ভেলায় চড়ে।


বাগানের শেফালী ফুলের
এক ফোটা রেনুর পরশ যদি পেয়ে থাকো;
কোন কামুকতা নয়,
এক চিলতে ভালোবাসার টানে-
তুমি চলে এসো।


কবিতাকে যদি ভালোবেসে থাকো;
কবিতা কাব্যাকাশে হাজার শব্দরাশি থেকে
নিয়ে এসো এক পংতির পুস্পমালা,
এখানেই সুরের ঝংকারে মুখরিত করব
না বলা কথার,
অসমাপ্ত কবিতা।


১০/১০/২০১৩