ষষ্ঠমীতে ষষ্ঠী পূজা, জামাই এলো ঘরে,
খুশির জোয়ার ভাসছে আজি, আমার-তোমার ঘরে।


বাজার করতে যাচ্ছি মিলে, মাছের ভীষণ দাম,
জামাই বাবু করবে খরচা, দিচ্ছি তাকে পাম্প!


আকাশ জুড়ে মেঘ করেছে,  চারিদিকে বৃষ্টি,
জামাই বাবু শালী খোঁজে, সর্বদিকে দৃষ্টি,
মায়ের অপার ভালোবাসা কি অপরূপ সৃষ্টি।


১০/১০/২০১৩