কবিরা কি সেঞ্চুরিয়ান?
আমার তত্ত্বের ম্যাগনেজিয়াম গ্লাসে ধরা পড়ে না,
কবিরা কোন নিয়মের সীমানা,
কিংবা সময়ের ঘরে অবরুদ্ধ ঘরে থাকতে পারে না।


কবি কবিই-
তার নেই রূপ, গন্ধ, নেই নিস্প্রভ জীবন,
কবিতাই কবির একমাত্র আলাপন,
কবিতাতে বাসর, কবিতাতে স্বপ্ন,
কবিতাই কবিকে এনে দিতে পারে
জীবনের পরিপূর্ণ স্বাদ।


কবিদের জীবনে নেই সেঞ্চুরী
সিলভার কিংবা প্লাটিনাম!
আমৃত্যু কবির সাধনার ধন
কলম এব্ং এক টুকরো কাগজ।


১০/১২/২০১৩