জ্যোতিষি দেখেছিল
নুরু মিয়ার হাতে,
মারা যাবে নুরু মিয়া
অষ্ট প্রহর রাতে।


ভোরে ট্রেনে যায় নুরু
সব্জি লয়ে ঢাকা,
ফেরি করে বাড়ি বাড়ি
ফিরে নিয়ে টাকা।


রোজ ট্রেনে ভীড় ঠেলে
যাবে ঝুলে ঝুলে,
জ্যোতিষির কথ সে
গেছে আজ ভুলে।


জ্যোতিষ বাবা বলেছিল
যাবি ট্রেনে মারা,
কাটবে না কপালের
এই বড় ফারা!


কি মনে করে নুরু
ইঞ্জিনের কোনে,
সিনেমার গান ধরে
চুপি মনে মনে।


হঠাত পড়িল মনে
জ্যোতিষির কথা,
ভয় পেয়ে যায় পড়ে
প্রাণ দফারফা!!


১০/২১/২০১৩