কেউ চলে যায়                         কেউ বলে যায়
                  কেউ রেখে যায় স্মৃতি ,
কেউ করে হায়                        বারে ফিরে চায়
                   সাথে নিয়ে যায় নীতি।


এসেছিলে ভবে                         কত দিন রবে
                জানে নাতো তাহা কেউ
মাঝ নদীতে ঝড়                       করে নড়বর
                জীবন জোয়ারে ঢেউ।


চলে যায় দিন                           দিনে বাড়ে ঋণ
                    আসল-সুদের বেলা,
গলা উঁচু করে                      যাবে দিনে ঝরে
                   সাঙ্গ হবে খেলা?


সময় এসেছে আজ              রেখে দাও বাকী কাজ,
                  করো নাকো অবহেলা,
শুন্য হাতে যাবে               আর কিছু নাহি পাবে
                 যাবে চলে আম-ছালা!


১১/০২/২০১৩