তুমি কি চাও হে নারী?
ধন-বাড়ী, গাড়ী? অর্থ কাড়ি কাড়ি?
তোমার জন্য পিতা-মাতা  ছাড়তেও আমি পারি!
হতে পারি রবি আমি
রাখতেও পারি দাড়ি!
চাও কি সোনা দানা, দামী দামী শাড়ি?
ভিটে মাটি বিক্রি করে সবই দিতে পারি।
তোমার জন্য হাসতে পারি
কাঁদতে পারি, আনতে পারি পরি!


কি বললে! ধর্ষণ ?
কীভাবে, কার দ্বারা, হলে কখন?
ডোণ্ট  ডিস্টার্ভ, আমি ঘুমাব এখন!


কী বললে! অধিকার?
সবই তো দিয়েছি উজাড় করে,
তবে এসবের কী দরকার?


কী বললে! পড়াশোনা?
অন্য কথা বল তুমি,
ঐ কথাটি বলোনা সোনা।


কী বললে!পতিতা?
যা কিছু হও না তুমি,
কিছু সময়ের সীতা।


বিয়ের আগে এব্ং পরে,
বিয়ের আগে চাইনিজ-বারে
বিয়ের পরে ঘরে!!


১১/১৫/২০১৩