এসো বদলে যাই, এসো বদলাই;
ছুটে যাওয়া পথিক, গন্তব্যহীনতায় যে ভোগে,
তাকেও বলি দাঁড়াও বদলে দাও এই পথ
চলো অন্য পথে চলি।


কলম যাচ্ছে লিখে, হতে পারি ক্ষতি কি
কলমের কয়েক ফোটা?
থামো কলম, উদ্ভট শব্দগুলো বদলে দাও।


আমার চিন্তা চেতনায় পরশ্রীকাতরতার আলো অন্ধকার
হে অবচেতন মন, চিন্তা বদলে দাও, শুভ চিন্তার দিকে।


আমরা কি পারি বদলে যেতে?
আমরা কি পারি বদলাতে?

১১/১৬/২০১৩