সোনালী ধানের সোনালী স্বপ্ন
চোখের কোনে হাসির রশ্মি বিন্দু
অগ্রাণের সোনালী রোদেলা দুপুরে।


বঞ্চিতজনের হৃদয়াসনে শিহরণের ছোয়া
বাবুই পাখি বাঁধে যেমন আপন নীলয় মনের মাধুরীতে
সর্ষে ক্ষেতের নূপুর তালে হলদে রাঙ্গা পরী
আটকে থাকা চোখের পলক
বদ্ধ থাকা ঘরে।


আবাদ করা ঘরে আসে
ছোট বাবুই ছানা।


১২/১২/২০১৩