পাকিস্তান নামক নরকে ছিল আমাদের বাস;
আমাদের পথে, আমাদের নিশানায়
আমাদের ভালোবাসায় ছিলো,
পাকিদের অসভ্যতার হানা।


ধর্মের নামে জংলিতা,ধর্মের নামে বিভাজন
এব্ং ধর্মকে পূঁজি করে
বাঙ্গালী দমনের ইতিহাসে
বিশ্ব দরবারে পাকিস্তান আজ
অসভ্য এক জাতি, বর্বর একটি দেশ।


যে দেশের মানুষের ঘুম ভাঙ্গে
বোমা-বারুদের গন্ধে,শিক্ষার নামে চলে কুসংস্কার,
আর ব্লাসফেমী আইনের নামে চলে পাশবিকতা!
ওদেরে আমরা ঘৃণা করি, থু থু দেই।


আমরা বাঙ্গালী, আমারা স্বাধীনচেতা
আমরা গড়তে জানি, আমরা দেশকে ভালোবাসতে জানি,
আমরা বাংলাকে ভালোবাসতে জানি বলেই
আমরা নিত্য বিজয়ের স্বাদ নিই।


(সবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা)


১১/১৫/২০১৩