ছুটে চলেছি আজও;
থামার নেই নেই সময়, নেই কোন ক্ষণ,
আমরা চলেছি জীবনের শেষ ইস্টিশানে,


আমরা দেখেছি জীবনের নানা পথ,
কখনো হোঁচট খেয়েছি, রক্ত ঝরেছি
কখনো হতাশার জ্বালে আটকে গেছি
তন্দ্রাহত হয়ে বেঘোরে ঘুমিয়েছি।


আমাদের নিশানা ছিলো ভিন্ন
আমাদের চোখে ছিল স্বপ্ন
বুকে ছিলো সাহস
যৌবনে ছিলো উত্তাল জোয়ার।


আমরা হার মানিনি কখনো
হার আমাদের কাছে হয়েছে পরাজিত।


আজও আমরা ছুটে চলি,
একটি বাহনকে পূঁজি করে!


১২/১৫/২০১৩