এক টুকরো জমি, এক বিন্দু শিশির
দেখেছি স্বপ্নভরা চোখে
নিঃশ্বাসে নিয়ে প্রাণ, সকালে সোনালী আলো।


আমার পদচিহ্নে শস্যে মারিয়ে
এগিয়ে চলার আনন্দক্ষণ
দু,হাতের মুষ্ঠিবদ্ধ শীতের উষ্ণতা,
আমি চষে বেড়াই মাটির সোঁদা গন্ধে,আমি বিভোর হয়ে থাকি সবুজের বিছানায়,
েএ আমার চৌদ্দ পুরুষের
ভালোবাসার একখন্ড ইতিহাস।


১২/১৫/২০১৩৩