সাবলিল ভাবে সে বলেছে, ইনিয়ে-বিনিয়ে বলেছে
হেসে-কেশে বলেছে, এদিক-ওদিক তাকিয়ে বলেছে
হেলে বলেছে, দুলে বলেছে
মাথায় ঘোমটা দিয়ে বলেছে,
আশা নিয়ে বলেছে, বিশ্বাস নিয়ে বলেছে,
সে কেবলই বলেছে।
২৫ তারিখ কোন অবরোধ নেই!!!
হা হা হা হা হা হা হা!!!!!
২৪ তারিখ কোন খ্রীষ্টান আদমী বাড়ি যেতে পারবে না!
মিশতে পারবে না পরিবারের সাথে!!!
কারণ ঐদিন অবরোধ!!!
হা হা হা হা হা!!!!


সাংবাদিকরা শুনেছে
তারা লিখেছে, জনগণ পড়েছে।


আমরা চোখ বন্ধ রেখেছি
আমরা বধির হয়ে গেছি!
কে শুনে আমাদের কথা?
কে বুঝে আমাদের ব্যাথা?


আমরা বুঝি মানুষ,
ওরা বুঝে রাজনীতি।


১২/২২/২০১৩