দোস্ত আমার স্বপ্ন দেখে
পান করবে টাকিলা,
তাই না শোনে ঘরের কোনে
একা কাঁদে কোকিলা!


মাঝে মাঝে দোস্ত আমার
ঘুরে কারওয়ান বাজারে,
উদাস ভাবে বসে থাকে
গুলিস্থানের মাজারে।


শখ করিয়ে দোস্তের জন্য
কিনলাম বোতল টাকিলা,
বউ বলে ছাতা-মাথা
এসব কি লিখিলা?


১২/২৮/২০১৩