১।
ও মেয়েরা এতো কথা কও
ক্যান?
আমার মতো একাত্তরের মজা
কি দেখেছেন?


২।
ফটকে দাঁড়িয়ে আছি
ঘটক ক্যান আসেনা?
আজকাল ভাশুরেরা
ভাই বউ দেখে কাশে না!


৩।
তোমারে দিয়েছিলাম আমি
চাকরী,
আজ তুমিই কি-না করলা
আমায় বিক্রি?


৪।
ছলেবলে
কৌশলে,
ভরব তোকে
ছোট এই বোতলে।


৫।
মানুষ পুড়িয়া আমি করছি
ছাই,
অন্যথায় তোমায় বলতেই হবে
গুড বাই।


৬।
রাত যতোই হোক
গভীর,
ঘুমাবো না বলছি
থাকবে জেগে সুবীর।


১২/৩০/২০১৩